ক্রিকেটপাগলদের দেশ হওয়ায় গায়ের জোরে অনেক সুবিধাই নিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেমন আইপিএল। এবছর টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হলেও আইপিএল হয়েছে। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক অ্যালান বোর্ডার তাই ক্ষেপেছেন।

তার মতে, সব দেশের বোর্ডের উচিত আইপিএলের জন্য ক্রিকেটারদের না ছাড়া। বরং টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় জোর দেওয়া উচিত।

বোর্ডার বলেছেন, ‘এটা নিয়ে আমি একেবারেই খুশি নই। স্থানীয় প্রতিযোগিতার থেকে বিশ্বপর্যায়ের খেলাকে প্রাধান্য দেওয়া উচিত। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপ যদি করা না যায়, তা হলে আইপিএলও হওয়া উচিত নয়।

এই সিদ্ধান্ত তো পুরোপুরি আর্থিক কারণে নেওয়া। নিশ্চিত ভাবেই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাধান্য পাওয়া উচিত। আর এমন না হলে সবগুলো ক্রিকেট বোর্ডের উচিত, আইপিএলে ক্রিকেটার না পাঠানো।”

কয়েক দিন পরেইঅস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমে পড়বে ভারত। বিরাট কোহলি শেষ তিন টেস্টে থাকছেন না। এতে অজিদের সুবিধা হয়েছে বলে মনে করেন বোর্ডার। তিনি মনে করেন, অজিরা টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে জিতবে।

কারণ, ব্যাটসম্যান কিংবা অধিনায়ক হিসেবে কোহলির কোনো বিকল্প নেই। তার মতে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের যুগে কোহলির মতো ক্রিকেটার আর ভারত-ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দেশে টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখা দরকার।

By Ra Ts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *