শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু করে দিয়েছে বাংলাদেশ জাতীয় দলে থাকা সকল ক্রিকেটাররা। তবে সেখানে নেই একজন প্রিয় মুখ সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আসলেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান সময়ের শুধু ওয়ানডেতে খেলছেন মাশরাফি। করোনাভাইরাস কেড়ে নিয়েছে বাংলাদেশের অনেকগুলি দ্বিপাক্ষিক সিরিজ। তাই কবে নাগাদ তিনি যে মাঠে ফিরতে পারবেন তা একপ্রকার অনিশ্চিত।

তাহলে কি এখানেই শেষ মাশরাফি বিন মর্তুজার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার? না এখনই অবসর নিতে চাননা বাংলাদেশ ওয়ানডে দলে সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গতকাল দৈনিক কালের কণ্ঠকে দেওয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বিন মুর্তজা বলেন, “প্রশ্নই আসে না। ওজন বেড়েছে যখন বুঝতে পারছি, তখন ওজন কমাতেও পারব। এখন তো টেস্ট দলের প্রস্তুতি চলছে। রিদম নিয়ে আমার কখনোই সমস্যা হয়নি, আশা করি এবারও হবে না।’

তবে বর্তমান সময়ে জাতীয় দল নিয়ে কি ভাবছেন মাশরাফি। এ বছরে হয়তো মাশরাফিকে আর আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে দেখা যাবে না। তার কারণ এই বছর আর বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচ নেই। তবে এখন কি ভাবছে মাশরাফির। ২০১৯ বিশ্বকাপের পর থেকেই অনেক আলোচনা হচ্ছে তাকে নিয়ে।

‘আমি তো আর বাচ্চা ছেলে না যে বিশ্বকাপে (২০১৯) মাত্র এক উইকেট পাওয়ার পরও জাতীয় দলে না নিলে চেঁচামেচি করব? তাই বলে আবার এটাও মনে করি না যে আমি শেষ। বিশ্বকাপের আগের তিনটি সিরিজে সবচেয়ে বেশি উইকেট আমারই।

যাক, ওসব বলে লাভ নেই। আমি আমার চেষ্টা করে যাব। যারা দল গড়েন, বাকিটা তাঁদের ওপর। আসলে আমি অত দূর ভাবছিও না। অপেক্ষায় আছি কবে আবার ডমেস্টিক শুরু হবে…সেটার জন্য তৈরি হতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *