ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ধুন্ধুমার চার-ছক্কা হাঁকিয়েই মূলত তিনি টি-টোয়েন্টি ফরম্যাটের খ্যাতি অর্জন করেছিলেন। সেই ক্রিস গেইলকে এবার আইপিএলে দেখাই যাচ্ছে না। তার দল কিংস ইলেভেন পাঞ্জাব দুইটি ম্যাচ খেলে ফেলেছে, তবে গেইল ছিলেন না একটি ম্যাচেও।

এমন নয় যে গেইল এখনো পাঞ্জাবে যোগ দেননি। দলের সাথে সংযুক্ত আরব আমিরাতে যোগ দিয়েছেন অনেক আগেই। চোট সংক্রান্ত কোনো সমস্যার কথাও শোনা যায়নি। তাহলে গেইল কোথায়?

এখন পর্যন্ত পাঞ্জাব দুইটি ম্যাচ খেলে একটি জয় পেয়েছে। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে বিতর্কিত পরাজয়ের দিনে ওপেনিংয়ে নেমেছিলেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়াল।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচেও তাই। এই ম্যাচে রাহুলের ব্যাটও ছিল চওড়া। সেই রাহুলই দিলেন গেইলের অনুপস্থিতি বিষয়ক বহুল উচ্চারিত প্রশ্নের উত্তর।

পাঞ্জাবের অধিনায়ক বলেন-

‘গেইল সঠিক সময়েই চলে আসবে। এটা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। দীর্ঘদিন সবাই ঘরে বসে ছিল, এটা বেশ কঠিন ছিল। খেলার এই সুযোগ পেয়ে আমরা অনেক খুশি। দলের সবাই বেশ উপভোগ করছে, এমনকি দলের প্রথম ম্যাচের পরাজয়ের পরও।’

প্রতিযোগিতামূলক ক্রিকেটে গেইল সর্বশেষ খেলেছেন গত জানুয়ারিতে, বাংলাদেশ প্রিমিয়ার লিগে। বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ঢাকা প্লাটুনের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারের গুরুত্বপূর্ণ ম্যাচে ৬০ রানের ঝলমলে এক ইনিংসও খেলেছিলেন।

যদি ম্যাচটি হেরে যাওয়ার কারণে আসর থেকে ছিটকে পড়তে হয় চট্টগ্রামকে। এরপর লকডাউন এবং কোয়ারেন্টিন কাটিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবে যোগ দিলেও আইপিএলে এখনো মাঠে নামা হয়নি গেইলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *