আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে খেলবেন প্লেয়ার্স ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ। যেখানে তাঁর সতীর্থ একই ক্যাটাগরির আরও এক ক্রিকেটার সাকিব আল হাসান। জেমকন খুলনার দলে বড় দুই তারকা ক্রিকেটার থাকলেও মিনিস্টার গ্রুপ রাজশাহীতে নেই ‘এ’ ক্যাটাগরির কোন ক্রিকেটার। যদিও মাহমুদউল্লাহকে দলে ভেড়াতে চেয়েছিল দলটি।

শুধু মাহমুদউল্লাহই নয়, তাঁদের পরিকল্পনাতে ছিলেন সাকিব, তামিম ইকবাল ও মুশফিকুর রহিমও। এমনকি সবার উপরে ছিল ওয়ানডের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। এছাড়া দ্বিতীয় মুশফিক, তৃতীয় তামিম আর চতুর্থ পছন্দ ছিল মাহমুদউল্লাহ। প্লেয়ার্স ড্রাফটে সাকিব. তামিমদের অবশ্য ডেকে নেয়ার সুযোগ পাননি তারা।

কিন্তু বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ককে নিজেদের দলে নেয়ার সুযোগ পেয়েছিল রাজশাহী। কিন্তু সুযোগ পেয়েও তাকে দলে নেয়নি তাঁরা। যেখানে প্রথমবার সুযোগ পেয়ে মোহাম্মদ সাইফুউদ্দিনকে দলে নেয় রাজশাহী। যার কারণও অবশ্য ব্যাখ্যা করেছেন দলটির কোচ সারোয়ার ইমরান। যেখানে তিনি জানিয়েছেন, করোনার কারণেও মূলত তাকে দলে নেয়নি।

সারোয়ার বলেন, ‘না আমাদের প্ল্যান ছিল। এক নম্বর ছিল সাকিব আল হাসান, দুই নম্বর ছিল মুশফিকুর রহিম, তিন নম্বরে তামিম ইকবাল চার নম্বরে ছিল মাহমুদুল্লাহ রিয়াদ। যেহেতু রিয়াদের করোনা ছিল, খেলাটা ২৪ তারিখ আরম্ভ হবে তাও তখন আমরা জানতাম না। ২০-২২ তারিখ আরম্ভ হওয়ার কথা। সে কবে সুস্থ হবে এবং কবে মাঠে নামতে পারবে।’

তিনি আরও বলেন, ‘আমরা যদি কাউকে ডেকে সে যদি ত্রিশ তারিখ পর্যন্ত খেলতে না পারে। আমাদের বিরাট ক্ষতি হয়ে যাবে। সেই জন্য রিয়াদের জায়গায় বাংলাদেশ টিমের রেগুলার অলরাউন্ডার সাইফুদ্দিনকে এবং সেই সাথে মেহেদীকে নিলাম। এই দিক থেকে আমরা একটা ভালো সিদ্ধান্ত নিয়েছি। যদিও রিয়াদের কথা সবাই বলছে, আমাদেরও প্ল্যান ছিল, কিন্তু করোনার কারণে ওকে ডাকি নাই।’

অলরাউন্ডার সাইফুউদ্দিন ছাড়াও দলটির হয়ে খেলবেন নুরুল হাসান সোহান, শেখ মেহেদী, মোহাম্মদ আশরাফুল ও আরাফাত সানিদের মতো ক্রিকেটাররা। দল নিয়ে নিজেদের সন্তুষ্টির কথা জানিয়েছেন দলটির কোচ ও টিম ম্যানেজম্যান্ট।

মিনিস্টার গ্রুপ রাজশাহী:
মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, ফরহাদ রেজা, মোহাম্মদ আশরাফুল, আরাফাত সানি, এবাদত হোসেন, ফজলে রাব্বি, রনি তালুকার, আনিসুল হক ঈমন, রেজাউর রহমান, রাকিবুল হাসান, জাকের আলি অনিক, মুকিদুল ইসলাম মুগ্ধ, সানজামুল ইসলাম।

By Ra Ts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *