আগামী ২৪ নভেম্বর থেকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের ফরচুন বরিশালের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ইতিমধ্যেই পাকিস্তান সুপার লিগের খেলা শেষ করে দেশে ফিরেছেন তামিম।

তৈরি হচ্ছেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের খেলার জন্য। তবে এরই মধ্যে আবারও নতুন করে খেলার প্রস্তাব পেয়েছেন তামিম ইকবাল। লঙ্কান প্রিমিয়ার লিগে খেলার জন্য তিনটি দল থেকে প্রস্তাব পেয়েছেন তামিম। কিন্তু সেই প্রস্তাবগুলি ফিরিয়ে দিয়েছেন দেশ সেরা এই ওপেনার ব্যাটসম্যান।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্সের হয়ে ফাইনালসহ প্লে-অফের তিনটি ম্যাচ খেলে দেশে ফিরেছেন তামিম। আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হবে বঙ্গবন্ধ ‍টি-টোয়েন্টি কাপ। সেখানে তার কাঁধে রয়েছে ফরচুন বরিশালের দায়িত্ব। নিঃসন্দেহে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট ছেড়ে এই মুহূর্তে বিদেশি ক্রিকেট খেলতে খেলতে চাইবেন না তামিম ইকবাল।

এছাড়াও অনেক আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন লঙ্কান প্রিমিয়ার লিগে খেলতে দেওয়ার অনুমতি দেয়া হবে না কোন ক্রিকেটারকে। শুধু তাই নয় আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাটিতে পূর্ণাঙ্গ সিরিজ এর জন্য এই টুর্নামেন্টের প্রস্তুতি সেরে নিতে চাইবেন তামিম ইকবাল।

এখন পর্যন্ত এলপিএল খেলতে অনীহা প্রকাশ করেছেন আন্দ্রে রাসেল, ফ্যাফ ডু প্লেসিস, ডেভিড মিলার, মানবিন্দর বিসলা, ক্রিস গেইল, লাসিথ মালিঙ্গা, লিয়াম প্লাঙ্কেট ও সরফরাজ আহমেদের মত বড় তারকারা। এবার সেই তালিকায় যুক্ত হল বাংলাদেশের তামিমের নামও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *