আগামী গ্রীষ্মে পুরোদমে ক্রিকেট শুরু হতে যাচ্ছে নিউজিল্যান্ডে। গতকাল ৪ দেশের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজের সূচির আগাম ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। এই সময়ে বাংলাদেশসহ দেশটিতে সফর করবে পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বে চলমান সংকটজনক পরিস্থিতির মধ্যেও বেশ ভালো অবস্থানে আছে নিউজিল্যান্ড। ক’রোনা ভাইরাসকে শক্ত হাতে মোকাবিলা করেছে দেশটি। দেশটির মানুষও এখন স্বাস্থ্যবিধি মেনে মোটামুটি স্বাভাবিক জীবন যাপনই করছেন। তবে, সফরকারী দলগুলোর খেলোয়াড়দের জন্য যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করা নিয়ে এখনো কাজ চালিয়ে যাচ্ছে সংস্থাটি।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রকাশিত সূচি অনুযায়ী আগামী মার্চে বাংলাদেশ দল যাবে নিউজিল্যান্ডে। সেখানে গিয়ে খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ। ১৩ মার্চ ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এই সফর। ২৮ মার্চ টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সফর শেষ করবে টাইগাররা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ঘোষণা অনুযায়ী এই মিরিজে পুরোদমে মাঠে ফিরবেন দর্শকরাও। যেখানে দেশটির সরকার এখনো সিরিজের অনুমতি না দিলেও অগ্রীম টিকেট বিক্রির ঘোষণা দিয়েছে এনজেডসি।

ক্রাইস্টাচার্চ ঘটনার পর দুই বছর বাদে আবারো এই সফর দিয়ে নিউজিল্যান্ডে যাবে মুশফিকরা। তবে চলতি বছরের আগস্টেই টেস্ট খেলতে বাংলাদেশ সফরে আশার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু ক’রোনা পরিস্থিতিতে স্থগিত হয়ে গেছে সেই সিরিজ।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের সিরিজের সূচি:

ওয়ানডে সিরিজ:

প্রথম ওয়ানডে, ১৩ মার্চ, ডাবলিন।

দ্বিতীয় ওয়ানডে, ১৭ মার্চ, ক্রাইস্টচার্চ।

তৃতীয় ওয়ানডে, ২০ মার্চ, ওয়েলিংটন।

টি – টোয়েন্টি সিরিজ:

প্রথম টি – টোয়েন্টি, ২৩ মার্চ, নেপিয়ার।

দ্বিতীয় টি – টোয়েন্টি, ২৬ মার্চ, অকল্যান্ড।

তৃতীয় টি – টোয়েন্টি, ২৮ মার্চ, হ্যামিলটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *