অসম্ভবকে সম্ভব করতে আজ মাঠে নেমেছিল রাজস্থান রয়েলস। অবিশ্বাস্য নাটকের জন্ম দিয়ে আজ ম্যাচে জিতেছে রাজস্থান রয়েলস। রিয়ান পারাগের নাটকীয় ব্যাটিং তান্ডবে ২২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ম্যাচ জিতল রাজস্থান রয়েলস।

টস হেরে ব্যাট করতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার মিলেই গড়ে তোলে ১৮৩ রানের বিশাল এক জুটি। এবারের আইপিএলে এটা সবচেয়ে বড় জুটির রেকর্ড। ১৮৩ রানের মাথায় ৬৯ রান করে আউট হন লোকেশ রাহুল। ৫৪ বলে ৭টি বাউন্ডারি আর ১ ছক্কায় এই রান করেন তিনি।

৫০ বলে ১০৬ রানের এক টর্নেডো ইনিংস খেলেন মায়াঙ্ক আগরওয়াল। ১০টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল করেন ৯ বলে ১৩ রান এবং নিকোলাস পুরান ৮ বলে করেন ২৫ রান।

রাজস্থানের হয়ে অঙ্কিত রাজপুত নেন ১ উইকেট। এছাড়া টম কুরানও নেন ১ উইকেট। তবে ৪ ওভারে ৪৪ রান দেন তিনি।

পাহাড় সমান রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জস বাটলারের উইকেট হারালেও একসময় মনে হচ্ছিল নিশ্চিতভাবে জয় পাবে রাজস্থান রয়েলস। দলীয় ১৯ রানের মাথায় ৪ রান করে শেল্ডন কট্রেলের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন জস বাটলার। তবে এর পরেই শুরু হয় ব্যাটিং তান্ডব। দুই প্রান্ত থেকেই সমানতালে রান করতে থাকেন স্টিভ স্মিথ এবং সঞ্জু স্যামসন।

২৭ বলে ৭ টিচার এবং দুটি ছকের সাহায্যে ৫০ রান করে জিমি নিশামের বলে আউট হন স্টিভ স্মিথ। এরপর ব্যাটিংয়ে নেমে চোখে যেন সর্ষের ফুল দেখছিলেন রাহুল তেওটিয়া। টেস্ট মেজাজে খেলতে থাকা এই ব্যাটসম্যান ২৩ বলে করেন ১৪ রান। ঠিকমতো ব্যাটেবলেই করতে পারছিলেন না তিনি।

এমনকি তাকে আউট করার চিন্তাভাবনা ছিলনা কিংস ইলেভেন পাঞ্জাবের বোলারদের। দলীয় ১৬১ রানের মাথায় ৪২ বলে ৭টি ছক্কা এবং ৪টি চারের সাহায্যে ৮৫ রান করে আউট হন সঞ্জু স্যামসাং। ম্যাচ তখন রাজস্থান রয়েলসের হাত থেকে বেরিয়ে যাচ্ছে।

কিন্তু নাটকের তখন অনেক বাকি। যেন ক্রিস গেইল, ম্যাক্সওয়েল এবং আন্দ্রে রাসেলের আত্মা তখন ভর করছিল রাহুল তেওটিয়ার উপর। দলীয় ১৮ ওভারের মাথায় শেল্ডন কট্রেলের এক ওভারে ৫ ছক্কা হাঁকিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন তিনি।

অবিশ্বাস্য নাটকের জন্ম দেন তিনি। এর পরে ব্যাট হাতে তাণ্ডব চালায় জোফরা আর্চার।‌ ৩০ বলে ছক্কা হাঁকিয়ে হাফ সেঞ্চুরি পূরণ করেন রাহুল তেওটিয়া। পরে বলে তিনি যখন আউট হন তখন রাজস্থান রয়েলসের জয়ের জন্য প্রয়োজন ছিল ছয় বলে মাত্র দুই রান। ৩ বলে দুই ছক্কা হাঁকিয়ে ১৩ রান করেন আর্চার। আইপিএলে এক মাত্র দল হিসেবে ২২৪ রান চেজ করে জয় লাভ করেছে রাজস্থান রয়েলস।

কিংস ইলেভেন পাঞ্জাব: মায়াঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেট-রক্ষক), নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, করুণ নায়ার, সরফরাজ খান, জিমি নীশাম, মুরুগান আশ্বিন, রবি বিষ্ণোই, মোহাম্মদ শামি ও শেল্ডন কট্রেল।

রাজস্থান রয়্যালস: জশ বাটলার, স্টিভেন স্মিথ (অধিনায়ক), সাঞ্জু স্যামসন (উইকেট-রক্ষক), রবিন উথাপ্পা, রাহুল তেওটিয়া, রিয়ান পারাগ, টম কারান, জোফরা আর্চার, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকাট ও অঙ্কিত রাজপুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *